Advertisement

প্রস্তাবিত বাজেটে যেসব পণ্যের দাম বাড়বে,কমবে..




নিজস্ব প্রতিবেদক

‘জীবন-জীবিকায় প্রাধান্য দিয়ে সুদৃঢ় আগামীর পথে বাংলাদেশ’ শিরোনামে ২০২১-২২ অর্থবছরের বাজেট জাতীয় সংসদে পেশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ বৃহস্পতিবার বেলা ৩টার দিকে জাতীয় সংসদের অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রস্তাবিত ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী।অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

প্রস্তাবিত বাজেটে যে সব পণ্যের দাম বাড়বে:

আমদানি করা কম্পিউটার, স্মার্টফোন, ল্যাপটপ,আমদানি করা জুস,বডি স্প্রে, প্রসাধনী পণ্য, মাশরুম, বাদাম, প্রসাধনী পণ্য, মদ, সিগারেট,আমদানি করা ফল,সবজি।

প্রস্তাবিত বাজেটে যে সব পণ্যের দাম কমবে:

টেলিভিশন, এসি, এলইডি বাল্ব, মাইক্রোবাস, হাউব্রিড গাড়ি, কৃষি যন্ত্রপাতি দেশে তৈরি গাড়ি,
পিপিই, মাস্ক, স্যানিটাইজার ও চিকিৎসা সরঞ্জাম।ক্যানসার ওষুধের কাঁচামাল, টাইলসের কাঁচামাল।দেশে তৈরি ফ্রিজ ,মাছের খাবার ও পোল্ট্রি ফিড।দেশীয় জুতা, প্লাস্টিক পণ্য, শিল্পের কাঁচামাল, খেলনা।মোটরসাইকেলের যন্ত্রাংশ, দেশীয় ওয়াশিং মেশিন, কম্প্রেশার।স্টিল, সিমেন্ট।কম্পিউটারের এবং এলপিজির কাঁচামাল।

এর আগে প্রস্তাবিত এই বাজেট অনুমোদনের জন্য দুপুর ১২টায় জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক শুরু হয়। পরে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বাজেটে সম্মতি জানিয়ে স্বাক্ষর করার মধ্য দিয়ে প্রস্তাবিত বাজেট অনুমোদন পায়।